বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ অক্টোবর ২০১৯

বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মকর্তাদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ


প্রকাশন তারিখ : 2019-10-28

বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মকর্তাদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ 

Three-day training with the officials of Bangladesh Art Academyবাংলাদেশ শিল্পকলা একাডেমির জেলা ও উপজেলা শিল্পকলা একাডেমির কর্মসূচি বাস্তবায়ণ সংক্রান্ত অগ্রগতি ও পর্যালোচনা সভা এবং বিষয় ভিত্তিক প্রশিক্ষণ শুরু হয়েছে। তিন দিনের এই আয়োজনের আরো থাকছে সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে এপিএ, ইনোভেশন, শুদ্ধাচার, ই-নথি ও ডিজিটাল সেবা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ২৪-২৬ অক্টোবর ২০১৯ একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে প্রতিদিন সকাল ১০টা-সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

বিভিন্ন জেলার ৫০জন কর্মকর্তার অংশগ্রহণে ২৪ অক্টোবর প্রথম দিনে শিল্পকলা একাডেমির বছরব্যাপী কর্মকান্ডের পরিচালনা নিয়ে বিস্তরিত আলোচনা করা হয়। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জনাব অসীম কুমার উকিল, এমপি এবং বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। 

অতিথিদের বক্তব্যে দেশের সকল জেলা উপজেলায় মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ গঠনে জেলা শিল্পকলা একাডেমি গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে বলে জানিয়েছেন। এছাড়াও শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজশীল মানবিক বাংলাদেশ গঠনে শিল্পকলা একাডেমিকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের মাধ্যমে দেশজুড়ে বিস্তৃত পরিসরে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করার কথা জানিয়েছেন অতিথিরা। এসময় অংগ্রহণকারী কর্মকর্তারা জেলা শিল্পকলা একাডেমির বিভিন্ন কর্যক্রম, সমস্যা ও সম্ভাবনা কথা তুলে ধরেন।

পরবর্তি দুই দিনের পশিক্ষণে শুদ্ধাচার কর্মপরিকল্পনা বাস্তবায়ন, ই-নথি, তথ্য বাতায়ণ ও ইনোভেশন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।।


Share with :

Facebook Facebook