বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০১৯

জেলা সংস্কৃতি কর্মকর্তাদের অংশগ্রহণে টুঙ্গিপাড়ায় ‘শিল্পযাত্রা’


প্রকাশন তারিখ : 2019-08-01

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানের শিল্প নির্মাণ ভাবনা ও কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী এই কার্যক্রমের শুরুতে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাজ্ঞলি জ্ঞাপন  এবং পুষ্পকানন নির্মান করা হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে সকল জেলা শিল্পকলা একাডেমির সংস্কৃতি কর্মকর্তারা এই আয়োজনে অংশগ্রহণ করবেন। আগামি 1-2 আগস্ট 2019 গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে ‘শিল্পযাত্রা’ শিরোনামের এই আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বছরব্যাপী উদযাপনের লক্ষে কর্মপরিকল্পনা প্রনয়ণ ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হবে।

১ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে এর সমাধি সৌধে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে দুইদিনব্যাপী এই আয়োজনের সূচনা করা হবে। এরপর টুঙ্গিপাড়ায় হেলিপ্যাড সংলগ্ন এলাকায় জাতির পিতাকে উৎসর্গীকৃত 100 শিশুর অংশগ্রহণে পুস্পকানন নির্মাণ করা হবে। যেখানে ১০০জিন শিশু প্রত্যেকে একটি করে ফুল গছের চারা রোপন করবেন। প্রথম দিন দুপুর ২টায় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে শুরু হবে মুজিববর্ষে নির্মিতব্য সকল শিল্পের নির্মাণ ভাবনা ও কর্মপরিকল্পণা বাস্তবায়ণ সভা। এরপর সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত মধুমতি নদীর তীরে কর্মকর্তাদের শিল্প ভ্রমন। পরদিন ২ আগস্ট দিনব্যাপী অংশগ্রহণকারী কর্মকর্তাদের সাথে বিষয় ভিত্তিক মতবিনিময়সভা অনুষ্ঠিত হবে।

উক্ত আয়োজনে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। একাডেমির সচিব বদরুল আনম ভূঁইয়া এবং গোপালগঞ্জ জেলার জেলা প্র্রশাসক শাহিদা সুলতানা।

একাডেমির সকল জেলা সাংস্কৃতিক কর্মকর্তাসহ একাডেমির মোট ৭০জন কর্মকর্তা কর্মচারী এই আয়োজনে অংশগ্রহণ করবেন। 

 

Share with :

Facebook Facebook