বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd ডিসেম্বর ২০১৯

নড়াইলে দুই দিনব্যাপী এস এম সুলতান উৎসব ২০১৯ শুরু


প্রকাশন তারিখ : 2019-11-29

Sultan utsab 2019বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নড়াইল জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় 30 নভেম্বর  ও 1 ডিসেম্বর 2019 দুইদিনব্যাপী এস এম সুলতান উৎসব 2019 আয়োজন করা হয়েছে। নড়াইলের রুপগঞ্জে অবস্থিত এস এম সুলতান স্মৃতি সংগ্রহশালা, শিশুস্বর্গ ও জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দুই দিনব্যাপী এই উৎসব অনুষ্ঠিত হবে।

৩০ নভেম্বর সকাল ৮টায় এস এম সুলতান স্মৃতি সংগ্রহশালা প্রাঙ্গণে শিশু চিত্রাংকন প্রতিযোগিতার মধ্যদিয়ে উৎসব শুরু হয়। সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরাসহ জেলা শিল্পকলা একাডেমি ও জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে এস এম সুলতানের সমাধিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর অতিথিরা চিত্রানদীতে শিশুদের নৌকা ভ্রমণ করেন।

সকাল 1১টায় শিশুস্বর্গ মিলনায়তনে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও শিশু কর্মশালা অনুষ্ঠিত হয়। সকাল 11.30টায় জেলা শিল্পকলা একাডেমিতে বিশেষ চাহিদা সম্পন্ন চিত্রশিল্পী সাখি ও জেলা শিল্পকলা একাডেমির গুণীজন সম্মাননা প্রাপ্তদের চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করা হবে। বিকাল 4টায় লালবাউল ও শিশুস্বর্গ-2 এ বাউল গানের আসর এবং জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে স্থানীয় কবিদের অংশগ্রহণে কবিতা পাঠের আসর, বিকাল 5টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে শিল্পী শাওন আকন্দ কর্তৃক এস এম সুলতানের উপর তথ্যচিত্র উপস্থাপন, সন্ধ্যা 6টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে তথ্যচিত্র  আদমসুরত প্রদর্শিত হবে।Sultan utsab 2

 

উৎসবের ২য় দিন 1 ডিসেম্বর 2019 বিকাল 4টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, এস এম সুলতান ফাউন্ডেশনের সদস্যসচিব  আশিকুর রহমান মিকু, জেলা শিল্পকলা একাডেমি নড়াইলের সাধারণ সম্পাদক মলয় কুমার কুণ্ডু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। সন্ধ্যা 6টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চ নড়াইলে পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও অ্যাক্রোবেটিক প্রদর্শনী।

 

Share with :

Facebook Facebook