বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd অক্টোবর ২০১৯

প্রবীণদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2019-10-01

Cultural events for the elderly১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস। দিবসটিকে কেন্দ্র করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করেছে প্রবীণদের জন্য সাংস্কৃাতিক অনুষ্ঠান। গাজীপুরের মনিপুরে অবস্থিত বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে অবস্থানরত দুইশতাধিক প্রবীণের জন্য ১ অক্টোবর ২০১৯ বিকাল ৩.৩০টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বয়স্ক পুনর্বাসন কেন্দ্রেটির সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে ঢাকা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি একটি সাংস্কৃতিক দল এবং গাজীপুর জেলা শিল্পকলা একাডেমির অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। 

 

অনুষ্ঠানের পরিবেশনার মধ্যে ছিলো সৈয়দা সায়েলা আহমেদ লিমার পরিচালনায় ‘বুকের ভিতর আকাশ নিয়ে’ গানের সাথে নৃত্য। আশরাফি ফরিদ হোসেনের পরিচালনায় ‘আবার আসিবো ফিরে’ ও ‘কন্যা নায়র লাইয়া যাই’ এবং ফারজানা চৌধুরী বেবির পরিচালনায় ‘চলো বাংলাদে’ গানের সাথে নৃত্য পরিবেশিত হয়। একক সংগীত পরিবেশন করেন শিল্পী সানিয়া, মৌশুমি, মিতুল ও শহিদুল্লাহ কায়সার। বাউল সংগীত পরিবেশন করেন শিল্পী দিতী সরকার বিপাশা, মিতু, ইউসুফ, ফরিদ মুক্তার ও বিদ্যুৎ। রবীন্দ্রনাথের ‘দুই বিঘা জমি’ কবিতাটি আবৃত্তি করেন ইবনে ইয়াসিন বিরল। অনুষ্ঠান শেষ হয় সন্ধ্যা ৭টায়।

 

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দিয়েছেন বয়স্ক পুনর্বাসন কেন্দ্রেটির প্রতিষ্ঠাতা চেয়্যারম্যান এবং গিভেন্সি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়্যারমেন ও ব্যবস্থাপনা পরিচারক মো. খতিব অবদুল জাহিদ মুকুল। অনুষ্ঠানটি সমন্বয় করেছেন একাডেমির ইন্সট্রাক্টর আনিসুর রহমান এবং সমন্বয় সহযোগী ছিলেন আব্দুল্লাহ বিপ্লব।

 

উল্লেখ্য, দুই শতাধিক প্রবীণের আশ্রয়স্থল বয়স্ক পুনর্বাসন কেন্দ্রেটি পরিচালিত হয় গিভেন্সি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তত্বাবধানে। গত ২১ এপ্রিল ১৯৯৫ সালে মাদার তেরেসা পূনর্বাসন কেন্দ্রটির ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 


Share with :

Facebook Facebook