বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st এপ্রিল ২০১৯

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2019-04-17

 Mujibnagar Day

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করেছে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ‘শিল্পের আলোয় ঐতিহাসিক ৭ই মার্চ’ শিরোনামে ভাস্কর জাহানারা পারভীনের পাথর খোদাই শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন।

 

১৭এপ্রিল ২০১৯ বিকাল ৫টায় একাডেমি প্রাঙ্গণে উদ্বোধনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক। উদ্বোধনী আলোচনা শেষে একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। Historic Mujibnagar Day

 

শিল্পী জাহানারা পারভীন ৭ মার্চের ভাষণকে সম্পূর্ণভাবে উপস্থাপনের জন্য গ্রানাইট পাথরের মাধ্যমে একটি পাথর-খোদাই শিল্প নির্মাণ করেছেন। এটি বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দেয়ালে স্থাপন করা হয়েছে। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে শিল্পের আলোয় উদ্ভাসিত করার লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির দেশব্যাপী বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। উদ্বোধনী আনুষ্ঠানে কবি নির্মলেন্দু গুণ তাঁর ‘স্বাধীনতা, এই শব্দটি কিভাবে আমাদের হলো’ কবিতাটি পাঠ করেছেন।

 

Share with :

Facebook Facebook